শেখ খায়রুল ইসলাম, পাইকগাছা খুলনা প্রতিনিধি: খুলনার পাইকগাছা সোলাদানা ইউনিয়নে ঘুর্ণিঝড় ইয়াসের প্রবল জোয়ারের পানিতে ক্ষতিগ্রস্থ ওয়াপদার বাঁধ স্বেচ্ছাশ্রমে সংস্কার করা হয়েছে। হাতে হাত রেখে এলাকাবাসী এ কাজে অংশগ্রহণ করেন।

 

উপজেলার হরিখালী মৌজায় শিবসা নদীর তীরে ওয়াপদার বাঁধ প্রবল জোয়ারের পানিতে মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়। ক্ষতিগ্রস্থ বাঁধ দিয়ে পানি ভিতরে প্রবেশ করে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। ক্ষতি হয় চিংড়ি ঘের।

এ ক্ষতিগ্রস্থ এলাকা মেরামতের জন্য খুলনা-৬ সংসদ সদস্য আকতারুজ্জামান বাবু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর নির্দেশনায় শনিবার সকালে মেরামতের কাজ শুরু হয়।

বর্তমান চেয়ারম্যান এস,এম, এনামুল হক ও আওয়ামীলীগনেতা আব্দুল মান্নান গাজী পৃথক ভাবে বিপুল সংখ্যক লোক হাতে-হাত রেখে বাঁধের কাজ শুরু করে। এদিকে স্থানীয় সংসদ সদস্যের নির্দেশনায় পার্শ্ববর্তী ইউনিয়ন লস্কর চেয়ারম্যান কে,এম, আরিফুজ্জামান তুহিন ইউনিয়ন থেকে লোক নিয়ে বাঁধের কাজে অংশগ্রহণ করেন।

দুপুরের জোয়ার আসার আগেই বাঁধের কাজ সম্পন্ন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, সহকরী কমিশনার ভূমি শাহারিয়ার হক, অফিসার ইনচার্জ এজাজ শফী, ওসি অপারেশন স্বপন রায়, উপজেলা পানি উন্নয়ন বোর্ডের উপ-প্রকৌশলী ফরিদ উদ্দীন, ভাইস চেয়ারম্যান শিহাব উদ্দীন ফিরোজ বুলু এম এম আজিজুল হাকিম সহ আরো অনেকে।